শেয়ারইট একটি ক্ষতিকর এপসঃ

এখন আলোচনা করবো SHAREit কেন ক্ষতিকর এবং কিভাবে সমাজে এর বিরূপ প্রভাব পড়ছে।


কেন শেয়ারইট এপস ব্যবহার করবেন না

শেয়ারইট এপসটা ব্যবহার করা এখনি বন্ধ করুন কারণ এটার মত ফাল্টু এপস দ্বিতীয়টা নেই। শেয়ারইট এপস ব্যবহার করলে আপনার ইমান চলে যাবে। SHAREit এর চেয়ে হাজারগুনে ভাল এপস রয়েছে যেগুলো দিয়ে সমান কাজ করা যায়।

শেয়ারইটের চেয়ে ভাল এপস থাকতে মানুষ কেন ফাল্টু একটা ব্যবহার করে জানিনা। কেউ যদি ফাইল ট্রান্সফার এর কথা বলে তাহলে সবাই Shareit কে সাজেস্ট করবে। এমনকি আপনি যেই ফোন দিয়ে এই পোস্টটি পড়ছেন এখানেও Shareit এপসটি ইনস্টল করা আছে।


কিভাবে শেয়ারইট আপনার ইমান নষ্ট করছে?


প্রথমকথা হচ্ছে SHAREit এপস ব্যবহার করলে আপনার ইমান নষ্ট হবে, মান সম্মান থাকবে না। এত পাল্টু এড বা বিজ্ঞাপন মোবাইল স্ক্রিনে ভেঁসে উঠবে বড়দের বা গুরুজনদের সামনে মোবাইল স্ক্রীন ওন করতে পারবেন না। এত এডাল্ট বা বাজে টাইপের এড আসবে কল্পনাও করতে পারবেনা। যৌন সুড়সুড়ি দেয়া এডগুলোতে এমন থাম্বনেইল ব্যবহার করা হয় বা হেডলাইন দেয়া হয় যদি আপনার বাবা বা যে কেউ দেখে ফেলে তাহলে আপনার মান সম্মান মাটির সাথে মিশে যেতে বাধ্য। 


থাম্বনেইল বা হেডলাইনে এমন বাজে কথাবার্তা থাকে যা কমবয়সী ছেলেপেলেরাতো দেখতেই পারবে না বড়রাও বিব্রতকর পরিস্থিতির স্বীকার হচ্ছে।

শেয়ারইট কেন আপনাকে টার্গেট করে?

অনেক মানুষ আছে যারা এরকম খারাপ ছবি বা এড ইগনোর করতে পারেনা। এপসটা মূলত তাদেরকে টার্গেট করে এসব এড সামনে নিয়ে আসে। তাছাড়াও এই শেয়ারইট এপস বড় ধরনের এক ষড়যন্ত্রের দিকে এগোচ্ছে। পুরো মুসলিম বিশ্বের ইমান তথা যুবসমাজকে বিলম্বিত করতে, যৌনকামনায় বিষিয়ে তুলতে এসব চক্রান্ত করে চলেছে।


আপনার করনীয়ঃ

এরপর আপনি যদি কারো মোবাইলে এই শেয়ারইট এপসটি দেখেন জোড় করে আন-ইন্সটল করাবেন। কেননা এই এপসের অপকর্ম যেকোন সমাজে অধঃপতন ঘটাতে পারে।


শেয়ারইট কতটা ভয়ঙ্কর এবং নিচে নেমে গেছে?

Shareit এর মাধ্যমে আপনি যখন ফাইল শেয়ার করতে যাবেন তখন WIFI, Bluetooth, Location, Contacts সহ অনেক কিছুর এক্সেস চেয়ে থাকে। এগুলার পারমিশন অন না করে আপনি শেয়ারিং করতে পারবেন না। আগের পুরনো Shareit এ এগুলো কিছুই করা লাগতো না। ইদানীং তারা এত নিচে নেমে গেছে যা কল্পনারও বাহিরে।


শেয়ারইটের বিকল্প অনেক এপস আছে। যেগুলো আপনি নিশ্চিন্তে ব্যবহার করবেন।


১/ ফাইলস বাই গুগল (Files by google)

২/শেয়ারমি (Shareme)



মানুষ কেন শেয়ারইট বেশি ব্যবহার করে?


SHAREit ফাইল শেয়ারিংয়ে পুরো দুনিয়াজুড়ে কেন নাম্বার ওয়ান এবং ডেটা বা ফাইল ট্রান্সফার অ্যাপ হিসেবে Shareit এপসটি আপনার কাছে কেন থাকতে হবে? জানতে হলে পুরো পোস্টটি পড়ুন আর এমন সব ইন্টারেস্টিং ও গুরুত্বপূর্ণ ব্লগপোস্ট পেতে আমাদের সাথেই থাকুন।


বিশ্বের নাম্বার ওয়ান শেয়ারিং এপসঃ

ইন্টারনেট ছাড়াই বিশ্বের মধ্যে সবচেয়ে দ্রুততম ফাইল শেয়ারিং এপস হলো শেয়ারইট (SHAREit)। এটি ব্লুটুথের চেয়ে ২০০ গুণ দ্রুতগতিতে ডেটা ট্রান্সফার করতে পারে। এর সর্বোচ্চ গতি ৪২এমবি পর্যন্ত যায় প্রতি সেকেন্ডে।  কোনও টাকা বা ডেটা খরচ ছাড়াই ফাইলগুলি আপনি শেয়ার করতে পারেন এটার মাধ্যমে। কোনও প্রকার গুণগত ক্ষতি ছাড়াই ফাইলগুলি একজন থেকে আরেকজনের কাছে শেয়ার করা যায় দ্রুত। বর্তমানে শেয়ারইট এপস ব্যবহার করেনা এমন মোবাইল ব্যবহারকারী খুব কমই দেখা যায়।  ২ বিলিয়ন+ ব্যবহারকারী নিয়ে Shareit বিশ্বের এক নম্বর শেয়ারিং এপসের তালিকায় আছে।



শক্তিশালী ক্রস-প্ল্যাটফর্ম স্থানান্তরঃ

শেয়ারইট এর মাধ্যমে ফ্রি ডাটা ফাইল এবং অ্যাপ ট্রান্সফার অ্যাপ্লিকেশন করা যায়।  ফোন ক্লোন - পুরাতন ডিভাইস থেকে নতুন মোবাইলে, অ্যান্ড্রয়েড থেকে আইওএসে সকল কিছু কপি বা ট্রান্সফার করা যায় অতিদ্রুত এবং খুবই সহজে। Oppo/Vivo/Samsung/Xiaomi/Redmi/iphone/ Realme/Asus/Lenovo/Huawei/Sony সহ সকল প্রকার এন্ড্রয়েড ও আইওএসে সাপোর্ট করে। কোন ধরনের সীমাবদ্ধতা ছাড়াই বড় ফাইল পাঠানো যায়।  অ্যাপস, গেমস, ফটো, মুভি, ভিডিও, মিউজিক, ওয়ালপেপার, জিআইএফ ইত্যাদি সহজেই ট্রান্সফার করা যায়।


আপনার ফাইল ম্যানেজার যা ব্যবহার করা সহজঃ

আপনার ডিভাইসে স্টোরেজ ম্যানেজ করার জন্য আপনাকে ফাইল ম্যানেজার ওপেন করার প্রয়োজন নেই। আপনি যদি ফাইলগুলি দেখতে চান, সরানো বা মুছে ফেলতে চান, এক নজরে আপনার ফোনে আপনার কতগুলি ফাইল এবং অ্যাপ রয়েছে তা সন্ধান করতে চান তাহলে শেয়ারইট এপসের মাধ্যমে দেখতে পারবেন।


এক ক্লিকেই বুস্ট করুন সবকিছুঃ

ফাইল ক্লিনার-আপনার ফোন পরিষ্কার করতে, দ্রুত ফাইল খুঁজতে এবং অফলাইনে ফাইল শেয়ার করতে বুস্টার ব্যবহার করুন।  অ্যাপ ক্যাশে এবং Junk ফাইল পরিষ্কার করুন। ক্লিনার দিয়ে বুস্ট করে আপনার ডিভাইস থেকে অপ্রয়োজনীয় জায়গা খালি করা যায়।


Infinite HD & Selective Online Videos:


আপনার আপডেট করা অনলাইন মজাদার ভিডিও এখানে দেখতে পাবেন। ইউটিউব, ফেইসবুকের ভাইরাল ভিডিও এখানে উপভোগ করতে পারবেন। মজাদার এবং চমৎকার ভিডিওগুলো উত্তেজনার সাথে উপভোগ করুন।

এছাড়াও শেয়ারইট এপসটিকে অডিও প্লেয়ার হিসাবেও ব্যবহার করতে পারবেন।



আপনার যদি পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করবেন।


Post a Comment

Thanks for nice comment.

নবীনতর পূর্বতন