বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এ বিশাল জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিটি চারটি ভাগে ভাগ করে প্রকাশিত হয়েছে। প্রতিটি বিজ্ঞপ্তিতে বিভিন্ন পদে জনবল নিয়োগ দিবে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড। ২০২২ সালের প্রথম নিয়োগ বিজ্ঞপ্তিতে Bangladesh polli unnoyon board Job circular 2022 চমক নিয়ে হাজির হয়েছে। বেকার সমাজের প্রত্যাশার একটি চাকরি হলো BRDB JOB Circular 2022।  সকলের আশায় থাকে কবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। 


🔵 বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডে অনলাইনে আবেদন করার জন্য http://brdb.Teletalk.com.bd ওয়েবসাইটে সরাসরি দাখিল করতে হবে। অনলাইনে আবেদনের সময়সীমা নিম্নে দেয়া হলো : 


◾Online এ আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ০১ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ১০:০০ ঘটিকা।

◾ Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ২৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ০৫:০০ ঘটিকা। 

◾আবেদনপত্র জমাদানের শেষ তারিখ অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ০৫:০০ টার মধ্যে কেবল User ID প্রাপ্ত প্রার্থী উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে বিজ্ঞপ্তিতে বর্ণিত নির্ধারিত পদ্ধতি অনুসরণ করে পরীক্ষার ফি জমা দিতে পারবেন । নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

◾শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে পর্যাপ্ত সময় নিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য প্রার্থীগণকে পরামর্শ প্রদান করা হচ্ছে।


🔵 Online এ আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর ( দৈর্ঘ্য ৩০০x প্রস্থ ৮০ Pixel ) ও রঙ্গিন ছবি ( দৈর্ঘ্য ৩০০x প্রস্থ ৩০০ Pixel ) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। 

🔵 Online এ আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে , সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

🔵 প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।


বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড আবেদনের sms প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান 

Online এ আবেদনপত্র Application Form যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতে ছবি এবং Signature Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant's Copy পাবেন। যদি Applicant's Copy তে কোন তথ্য ভুল থাকে বা অস্পষ্ট ছবি ( সম্পূর্ণ কালো / সম্পূর্ণ সাদা / ঘোলা ) বা ছবি / স্বাক্ষর সঠিক না থাকে তাহলে পুনরায় আবেদন করতে পারবেন । তবে আবেদন ফি জমাদানের পরে আর কোন পরিবর্তন / পরিমার্জন / পরিবর্ধন গ্রহণযোগ্য নয় বিধায় আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant's Copy তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি , নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা ও এর সঠিকতার বিষয়টি PDF Copy ডাউনলোড পূর্বক নিশ্চিত করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant's Copy - তে একটি User ID থাকবে এবং User ID ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যেকোন Teletalk pre-paid মোবাইল নম্বর হতে ০২ ( দুই ) টি sms এর মাধ্যমে উক্ত Applicant's Copy প্রার্থী Download পূর্বক প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant's Copy তে একটি User ID নম্বর দেয়া থাকবে। উক্ত User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে দুটি sms করে নিয়োগ বিজ্ঞপ্তির ক্রমিক 

▶️০১ থেকে ০২ পর্যন্ত পদের জন্য পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা এবং অনলাইন ফি বা Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৬০ টাকাসহ অফেরতযোগ্য সর্বমোট ৫৬০টাকা, 

▶️ক্রমিক ০৩ থেকে ০৬ পর্যন্ত পদের জন্য ৩০০ টাকা এবং অনলাইন ফি বা Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ৩৬ টাকাসহ অফেরতযোগ্য সর্বমোট ৩৩৬ ( তিনশত ছত্রিশ ) টাকা এবং 

▶️ক্রমিক ৭ থেকে ৮ পর্যন্ত পদের জন্য ২০০ টাকা এবং অনলাইন ফি বা Teletalk এর সার্ভিস চার্জ বাবদ ২৪ টাকাসহ অফেরতযোগ্য সর্বমোট ২২৪ ( দুইশত চব্বিশ ) টাকা অনধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে , Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online এ আবেদনপত্র কোন অবস্থায় গৃহীত হবে না । প্রথম sms : BRDB < Space > User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে । দ্বিতীয় sms : BRDB < Space > Yes < Space > PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।


BRDB Job Circular 2022 List Bellow

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।






আরো পড়ুন-



Post a Comment

Thanks for nice comment.

নবীনতর পূর্বতন