বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই বিজ্ঞপ্তিটিতে মোট ১৫,১৬৩ জন জনবল নিয়োগ দিবে কর্তৃপক্ষ। বিভিন্ন পদে এমপিও তে ১২,৮০৭ জন এবং ননএমপিওতে ২,৩৫৬ জন নিয়োগ দেয়া হবে।



বছরের শুরুতে এনটিআরসিএ কর্তৃপক্ষ এমন একটা সুখবর নিয়ে হাজির হলো। নিবন্ধন পরীক্ষায় উর্ত্তীদের বিশেষ ভাবে প্রস্তুত থাকতে বলা হলো।

সমগ্র দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ( স্কুল , কলেজ , মাদরাসা , কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা সমূহের প্রবেশ পর্যায়ে এনটিআরসিএ - এর ৩ য় গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় নিম্নেবর্ণিত শূন্য পদ পূরণের লক্ষ্যে শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের নিকট থেকে নিম্নলিখিত শর্তে অনলাইন আবেদন করার আহবান জানানো হয়েছে।


১. শূন্য পদের বিবরণঃ


শিক্ষা প্রতিষ্ঠানের ধরণ

পদের ধরণ

মোট

এমপিও

ননএমপিও


স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা

১২৮০৭

২৩৫৬

১৫,১৬৩ জন


২. শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা এনটিআরসিএ'র ওয়েবসাইট www.ntrca.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট http://ngi.teletalk.com.bd এ ০৭.০২.২০২২ খ্রিঃ তারিখে প্রকাশ করা হবে।

৩. আবেদনকারীকে অবশ্যই এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনধারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী প্রার্থীদের কাম্য শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে।

৪. আবেদনকারীর বয়স ১ জানুয়ারী ২০২০ খ্রিষ্টাব্দ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং মহামান্য সুপ্রীম কোর্টের আপিল বিভাগের ৩৯০০/২০১৯ নং মামলার রায় অনুযায়ী ১২.০৬.২০১৮ খ্রিষ্টাব্দ তারিখের পূর্বে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন ( ১ ম নিবন্ধন থেকে ১৩ শ ' নিবন্ধন ) তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

৫. প্রত্যেক আবেদনের জন্যে আবেদনকারীকে ১০০ টাকা হারে ফি জমা দিতে হবে । নির্ধারিত হারে ফি জমা না দিলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।


অনলাইনে আবেদনের নিয়মাবলিঃ

১. e - Application পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময় : ০৮ ফেব্রুয়ারি, ২০২২ খ্রি : সকাল ১০.০০ ঘটিকা।

২. e - Application জমা প্রদানের শেষ তারিখ ও সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২ খ্রি : তারিখ সময় রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত । ২২ ফেব্রুয়ারি, ২০২২ তারিখ রাত ১২.০০ হতে শুধু Application ID প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে অর্থাৎ ২৫ ফেব্রুয়ারি, ২০২২ খ্রি : তারিখ রাত ১২.০০ টা পর্যন্ত SMS এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

৩. অনলাইনে আবেদন ও ফি জমা দেওয়া সংক্রান্ত নিয়ম টেলিটক বাংলাদেশ লিমিটেড এর http://ngi.teletalk.com.bd ওয়েবসাইট এবং www.ntrca.gov.bd ওয়েবসাইট - এ স্বতন্ত্রভাবে প্রদর্শন করা হয়েছে। এ বিষয়ের একটি নমুনা ( ডেমো ) টেলিটক বাংলাদেশ লিমিটেড এর http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।


নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুনঃ







5 মন্তব্যসমূহ

Thanks for nice comment.

  1. আমি ১ ম বার আবেদন করবো আগে কোন আবেদন করি আমি কী এবার আবাদন করতে পারবো

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ভাইয়া আপনি কি নিবন্ধন পরীক্ষায় পাস করা? যদি পাস করা থাকেন তাহলে আবেদন করতে পারবেন।

      মুছুন
  2. ভাই আমাদের ntrc এর আগের টা তো পরিক্ষা হয়নি আবার কি আবেদন করতে হবে

    উত্তরমুছুন
  3. আমার বিষয় বাংলা।বাংলায় কতটা শূন্যপদ কীভাবে দেখতে পাবো

    উত্তরমুছুন
  4. ম্যানেজমেন্টের জন্য কলেজে কয় টা পদ আছে??

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for nice comment.

নবীনতর পূর্বতন