Bangladesh Ansar VDP


 Bangladesh Ansar VDP Job Circular Released  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি।

সাধারণ আনসার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুষঙ্গ হিসেবে দেশের আনাচে কানাচে কাজ করে যাচ্ছে দেশের জন্য। সাধারণ আনসার বর্তমানে বিমানবন্দর, সমুদ্রবন্দর, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, পাওয়ার স্টেশন, বাণিজ্যিক প্রতিষ্ঠান সহ নানান গুরুত্বপূর্ণ জায়গায় দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসতেছে। বর্তমানে ৫০ হাজারের ও অধিক প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য রয়েছেন। মৌলিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে আপনিও হতে পারেন এই বাহিনীর গর্বিত সদস্য।

Educational Qualification in Bangladesh Ansar VDP Job

জেএসসি/ সমমান পাশেই আপনি বাংলাদেশ আনসার ভিডিপিতে আবেদন করতে পারবেন। যারা আবেদন করতে ইচ্ছুক বা দেশের সেবা করতে ইচ্ছুক তারা বাংলাদেশ আনসার বাহিনীতে সুশৃঙ্খল জীবন যাপন করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারেন।

Age limit in Bangladesh Ansar VDP Job service To Apply 

যাদের বয়স ১৮ হতে ৩০ বছর বয়সের মধ্যে তারা বাংলাদেশ আনসার বাহিনীতে যোগদানের সুযোগ পাবেন। ২৫/১০/২০২১ ইং তারিখে ১৮ বছর পূর্ণ যাদের হয়েছে ০৬/১১/২০২১ ইং তারিখের আগে যাদের বয়স ৩০ এর মধ্যে রয়েছে একমাত্র তারাই আবেদন করতে পারবেন।

Physical Qualification in Bangladesh Ansar VDP Job


যাদের উচ্চতা ৫ ফিট ৪ ইঞ্চি এর উপরে তারাই বাংলাদেশ আনসার বাহিনীতে যোগদানের যোগ্যতাসম্পন্ন।  বুকের মাপ ৩০ হতে ৩২ ইঞ্চি প্রশস্ত  এবং আোখের দৃষ্টি শক্তি থাকতে হবে ৬/৬। কোন ধরনের দূরারোগ্য ব্যাধি বা শারীরিক কোন প্রতিবন্ধকতা থসকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইপর্ব হতে বাতিল করা হবে।

Those who will get priority in Bangladesh Ansar VDP Job Circular

বাংলাদেশ আনসার ভিডিপিতে যারা অগ্রাধিকার পাবেন - মুক্তিযোদ্ধা পরিবার উপজেলা ও জেলা পর্যায়ে ক্রীড়াক্ষেত্রে প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান অধিকার, ভিডিপি অথবা টিডিপি মৌলিক প্রশিক্ষণ ও আনসার ভিডিপিতে কারিগরি প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে ।

Bangladesh Ansar VDP Job Circular Online Registration Process

www.snsarvdp.gov.bd সাইটে গিয়ে সাধারণ আনসার পদে অনলাইনে আবেদন করতে পারেন। আবেদন শুরু ২৫-১০-২০২১ থেকে ০৬-১১-২০২১ ইং তারিখ পর্যন্ত। আবেদনের ফি ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আবেদন ফি বিকাশ, রকেট ও মোবিক্যাশ এর মাধ্যমে জমা দেওয়া যাবে। 


Documents required for selection in Bangladesh Ansar VDP Job

শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয় পত্রের মূল কপি, চারিত্রিক সনদপত্রের মূল কপি, নাগরিকত্ব সনদ পত্রের মূল কপি, অনলাইনে রেজিস্ট্রেশন কৃত প্রবেশপত্রের মূল কপি।
উপরে উল্লেখিত সকল সনদ পত্রের ফটোকপি গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত করতে হবে। সদ্যতোলা ৪ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি।


Bangladesh Ansar VDP Job Circular PDF Download Link



Post related keyword

Bangladesh Ansar VDP Job, ansar job circular, বাংলাদেশ আনসার বাহিনী, আনসার নিয়োগ বিজ্ঞপ্তি, আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি,  বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি। 


3 মন্তব্যসমূহ

Thanks for nice comment.

  1. পিরোজপুর জেলা থেকে কতজন নিবে

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. এটা সঠিক কেউ জানেনা। যখন নিবে তখন বুঝা যাবে।

      মুছুন
  2. আমি জানতে চাচ্ছি সব পরিক্ষায় পাস করার কত দিন পড়ে এক্সাম এর পাইনাল লিস্ট প্রকাশ হয়,,এবং ওয়েবসাইট সাইটে দিবে কি?
    ৯৮ ব্যাছের এক্সাম অনেক দিন হলো দিলাম কিন্তু এখনো কোন আপডেট খবর পেলাম ন,,,

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks for nice comment.

নবীনতর পূর্বতন