Xiaomi 12 pro price in Bangladesh and Full review in Bangla.

XIAOMI 12 PRO

Xiaomi 12 Pro Full specifications and Full review 











কেন কিনবেন শাওমি ফোন

গেলো বার শাওমি তাদের MI 11 সিরিজ দিয়ে মার্কেট কাঁপিয়ে দিয়েছিলো। ক্যামেরা গেমিং ব্যাটারী ব্যাকাপ সব দিক দিয়ে প্রশংসা কুড়িয়েছিলো 11 সিরিজ টি। এবার তার সাক্সেসার হিসেবে নিয়ে আসলো MI 12 সিরিজ!! চলুন দেখে নেওয়া যাক কেমন হতে পারে MI 12 Pro ফোনটি! 


XIAOMI 12 PRO DESIGN 

 এই ফোনটির সামনে ও পিছনে থাকবে গরিলা গ্লাসের ভিক্টরের প্রটেকশন! (যারা জানেন না তাদের বলে রাখা ভালো গরিলা গ্লাস ভিক্টর হলো গরিলা গ্লাস 6 এর আপডেট ভার্সন! মানে বেস্ট একটা প্রটেকশন পাওয়া যাবে এতে কোনো সন্দেহ নাই। এই ফোনের বডি হবে এলমুনিয়াম এর তৈরী।MI 12 pro এর পিছনে থাকবে ট্রিপল ক্যামেরা সেটাপ! এবং সামনে থাকবে পাঞ্চ হোল কাটিং ক্যামেরা। হাতে নিলে বেশ প্রিমিয়াম একটা ফীল পাবেন ইউজার। শাওমি সবসময় তাদের নতুন ফোনে অভিনব ডিজাইন দেওয়ার চেষ্টা করে সবসময়। তাই এই ফোনটিও লুকের দিক থেকে ফ্ল্যাগশিপ কিলার হবে।


XIAOMI 12 PRO DISPLAY: 

এতে ব্যাবহার করা হয়েছে ৬.৭৩ ইঞ্চি মাপের ফুল এইচডি+ সুপার এ্যমোলেড ডিসপ্লে! এই ডিসপ্লেটি হবে 2k ডিসপ্লে! এর রিফ্রেশ রেট থাকবে ১২০ হার্টজ! গেমারদের জন্য এই ডিসপ্লে এক কথায় মাখন হতে যাচ্ছে। যেকোনো ধরনের ভিডিও কন্টেন্ট দেখে দুর্দান্ত এক্সপিরিয়েন্স পাবেন ফোন ইউজাররা। ফোনটিতে থাকবে আইপি ৬৮ এর রেটিং। হাল্কা পানির ঝাপ্সা এবং পানির ঝাপ্টা তে কিছুই হবেনা এটির।


XIAOMI 12 PRO CAMERA: 

আগেই বলেছি এতে পিছনে থাকবে  ট্রিপল ক্যামেরা সেটাপ। প্রাইমারী লেন্স থাকবে ৫০ মেগাপিক্সেল এর, দ্বিতীয় ক্যামেরা তে থাকবে ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ল্যান্স যাতে ২ গুন পর্যন্ত অপটিক্যাল জুম পাওয়া যাবে। সাথে ট্রিপল ক্যামেরাতে থাকবে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ল্যন্স। যারা এত দিন বেশী জায়গা জুড়ে ছবি তোলার জন্য Uw ল্যান্স ইউজ করতেন কিন্তু ভালো রেজুলেশান পেতেন না তাদের জন্য অনেক উপকারী হবে এটি।  ক্যামেরা সেটাপের ফিচার হিসেবে আছে Dual-LED dual-tone flash, HDR, panorama

Video    8K@24fps, 4K@30/60fps, 1080p@30/60/120/240/960fps, gyro-EIS সব মিলিয়ে ফ্ল্যাগশিপ কিলার ক্যামেরা সেটাপ পাবেন ইউজার আর এর ফ্রন্ট ক্যামেরায় থাকবে ৩২ মেগাপিক্সেলের সেল্ফী ক্যামেরা। সাথে ১০৮০p তে ৬০ Fps এ ভিডিও করতে পারা যাবে।


XIAOMI 12 PRO PROCESSOR: 

এই ফোনে ইউজ করা হইছে স্ন্যাপড্রাগন এর আপকামিং লেটেয়াট প্রসেসর স্ন্যাপড্রাগন এর ৮৯৫ প্রসেসর। এর আর্কিটেকচার হবে ৪ ন্যানো মিটার এর। মানে এই প্রসেসর দিয়ে দুর্দান্ত গেমিং এর হাইলি প্রসেস ইমেজ পাওয়া যাবে। হেভী মাল্টিটাস্কিং করা যাবে খুব ইজিলি এটা দিয়ে। ল্যাগিং এর দেখা পেতে হাতে ল্যাম্প নেওয়া লাগবে। পাব্জি ফ্রি ফায়ার আস্ফাল্ট ৯ এর মত ভারী গেমস হাই সেটিংস এ আল্ট্রা মুডে স্মুথলী চলবে। 


XIAOMI 12 PRO SECURITY SYSTEM

এই ফোনে রয়েছে আন্ডারডিস্পলে অপ্টিক্যাল সেন্সর! থার্ড জেনারেশন এর সিকিউরিটি সিস্টেম ইউজ করা হয়েছে এতে


XIAOMI 12 PRO BATTERY POWER

এতে রয়েছে ৪৬০০  এমএইচ এর নন রিমোভাল ব্যাটারী। যাতে চার্জার থাকবে ১২০ ওয়াটের ফাস্ট চার্জার। এতে ওয়ারলেস চার্জিং ফিচার ও রয়েছে। শাওমির ভাষ্যমতে ফুল চার্জ হতে ১৮ মিনিট সময় লাগবে এটির!  


কালো, সবুজ, সহ চারটি ভিন্ন কালারে পাওয়া যাবে ফোনটি। সব মিলিয়ে দারুন একটি কম্বিনেশন হতে যাচ্ছে এই ফোনটি। 


XIAOMI 12 PRO PRICE IN BANGLADESH

চায়নার মার্কেটে এর বেস ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ৪,৬৯৯ ইয়েন। আর ধারনা করা হচ্ছে ভারতে এটির দাম ৬০,০০০ রুপি এর কাছাকাছি হতে পারে এবং বাংলাদেশে এটির প্রাইজ সর্বসাকুল্যে ৭০,০০০ থেকে ৭৫,০০০ তবে প্রাইসের হাল্কা কম বেশী হতে পারে।

ভারতের মার্কেটে জানুয়ারীর শেষের দিকে অথবা ফেব্রুয়ারীর শুরুর দিকে আসতে পারে। আর বাংলাদেশে এটি ফেব্রুয়ারীর শেষের দিকে অথবা মার্চ এর শুরুর দিকে আসতে পারে। সেটি অফিসিয়াল অথবা আনঅফিসিয়াল ও হতে পারে।

Post a Comment

Thanks for nice comment.

নবীনতর পূর্বতন