বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২।



নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, চাকরীর খবর, সরকারি চাকরির খবর, জব সার্কুলার, Govt job circular, chakrir kobor, niyog Biggopti, new job circular 2022


বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের রাজস্বখাতে নিম্নবর্ণিত কর্মকর্তা/কর্মচারীর শূন্য পদে নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে Online এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।


১. পদের নাম-সহকারী পরিচালক (প্রশাসন)

▪️শূন্য পদের সংখ্যা -

▪️বেতন স্কেল- (গ্রেড-০৯) ২২,০০০-৫৩,০৬০/-

▪️শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা- ন্যূনতম স্নাতক সম্মানসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রী। অথবা সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদী অনার্স ডিগ্রী। ন্যূনতম ২য় শ্রেণীর এমবিএ অথবা অর্থনীতি।

▪️সকল জেলা আবেদন করতে পারবে।


২.পদের নাম-সহকারী পরিচালক 

▪️শূন্য পদের সংখ্যা--১৩

▪️বেতন স্কেল- (গ্রেড-০৯) ২২,০০০-৫৩,০৬০/-

▪️শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা- লোকপ্রশাসন, ব্যবস্থাপনা, বিজ্ঞানে স্নাতক সম্মানসহ ২য় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রী। অথবা সংশ্লিষ্ট বিষয়সমূহে ৪ বছর মেয়াদী অনার্স ডিগ্রী। বিবিএ এমবিএ ডিগ্রীধারীদের অগ্রাধিকার দেয়া হবে।

▪️সকল জেলা আবেদন করতে পারবে।


৩.পদের নাম-সহকারী পরিচালক (হিসাব/নিরীক্ষা)

▪️শূন্য পদের সংখ্যা--১

▪️বেতন স্কেল-(গ্রেড-০৯) ২২,০০০-৫৩,০৬০/

▪️শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-বাণিজ্য বিভাগে ন্যূনতম স্নাতক সম্মানসহ ২য় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রী। অথবা বাণিজ্য বিভাগের সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদি অনার্স ডিগ্রী।

▪️সকল জেলা আবেদন করতে পারবে।


8.পদের নাম-নিরাপত্তা কর্মকর্তা

▪️শূন্য পদের সংখ্যা-৩

▪️বেতন স্কেল-(গ্রেড-০৯) ২২,০০০-৫৩,০৬০/

▪️শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-স্নাতক ডিগ্রীসহ সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার/সিনিয়র ওয়ারেন্ট অফিসার বা সমমর্যাদাসম্পন্ন কর্মকর্তা।

▪️সকল জেলা আবেদন করতে পারবে।


৫.পদের নাম-সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা/সহকারী নিরীক্ষা কর্মকর্তা

▪️শূন্য পদের সংখ্যা-০৯

▪️বেতন স্কেল-(গ্রেড-১০) ১৬,০০০-৩৮,৬৪০/ -

▪️শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-বাণিজ্য বিভাগে ন্যূনতম স্নাতকে ২য় শ্রেণী। হিসাবরক্ষক/ক্যাশিয়ার পদে নুন্যতম ০৩ বছরের অভিজ্ঞতা।

▪️সকল জেলা আবেদন করতে পারবে।


৬.পদের নাম-জুনিয়র অডিও ভিজ্যুয়াল অফিসার

◾শূন্য পদের সংখ্যা-০১

◾বেতন স্কেল-(গ্রেড-১০) ১৬,০০০-৩৮,৬৪০/-

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-ন্যূনতম স্নাতক ডিগ্রীসহ ডিজিটাল, স্টিল ফটোগ্রাফী ও ভিডিওগ্রাফী, ফটোশপ বিষয়ে গণমাধ্যম উপযোগী কোর্সসহ ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রেরণ উপযোগী রেকর্ডিং ও ভিডিও ধারণ বিষয়ে ৩ বছরের চাকরীর অভিজ্ঞতা।

◾সকল জেলা আবেদন করতে পারবে।


৭.পদের নাম-নিরাপত্তা পরিদর্শক

◾শূন্য পদের সংখ্যা-৫

◾বেতন স্কেল-(গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/-

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-এইএচসি পাসসহ সশস্ত্র বাহিনীর কর্পোরাল অথবা সমমর্যাদা সম্পন্ন পদে অবসরপ্রাপ্ত ব্যক্তি।

◾সকল জেলা আবেদন করতে পারবে।


৮.পদের নাম-ক্যাশিয়ার 

◾শূন্য পদের সংখ্যা - ০১

◾বেতন স্কেল-(গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রীসহ সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ০২ বছরের অভিজ্ঞতা।

সকল জেলা আবেদন করতে পারবে।


৯.পদের নাম-অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর 

◾শূন্য পদের সংখ্যা-১৫

◾বেতন স্কেল-(গ্রেড-১৪) ১০, ২০০০-২৪,৬৮০/

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-এইচএসসি পাশ এবং বাংলা ও ইংরেজী কম্পিউটার টাইপে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ এবং ৩০ শব্দের গতি।

◾টাঙ্গাইল, নরসিংদী, শরিয়তপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, খাগড়াছড়ি, ফেনী, পাবনা সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, নীলফামারী, গাইবান্ধা, লালমনিরহাট, দিনাজপুর, পিরোজপুর, বরিশাল, বরগুনা, ভোলা, পটুয়াখালী, যশোর, নড়াইল, সাতক্ষীরা, বাগেরহাট, ময়মনসিংহ এবং শেরপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।


১০.পদের নাম-সার্ভিস বয়

◾শূন্য পদের সংখ্যা-০২

◾বেতন স্কেল-(গ্রেড-২০) ৮,২৫০-২০,০১০/

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা- ৮ম শ্রেণী পাশসহ সংশ্লিষ্ট কাজে ০১ বছরের অভিজ্ঞতা।

◾পটুয়াখালী, চট্টগ্রাম, ফেনী, রাঙ্গামাটি, বাগেরহাট, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। 


১১.পদের নাম-সহকারী বাবুর্চি

◾শূন্য পদের সংখ্যা-২

◾বেতন স্কেল-(গ্রেড-২০) ৮,২৫০-২০,০১০/

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-৮ম শ্রেণী পাশসহ সংশ্লিষ্ট কাজে ০১ বছরের অভিজ্ঞতা।

◾চাঁদপুর, কুমিল্লা, লক্ষ্মীপুর, ঝালকাঠি, নরসিংদী জেলার প্রার্থীদের আবেদন ঢাকা, রাজবাড়ি, যশোর, ঝিনাইদহ, নড়াইল, রংপুর ও ময়মনসিংহ জেলার বাগেরহাট, বরিশাল, আমালপুর, যশোর, প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।


১২.পদের নাম-ডিপাচ রাইডার

◾শূন্য পদের সংখ্যা-০৮

◾বেতন স্কেল-(গ্রেড-২০) ৮,২৫০-২০,০১০/

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-এসএসসি পাশসহ মোটর সাইকেল চালানোর দক্ষতা।

◾ঢাকা, রাজবাড়ি, যশোর, ঝিনাইদহ, নড়াইল, রংপুর ও ময়মনসিংহ জেলার বাগেরহাট, বরিশাল, আমালপুর, যশোর, প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।


১৩.পদের নাম-প্লাম্বার সহকারী

◾বেতন স্কেল-বেতন স্কেল-(গ্রেড-২০) ৮,২৫০-২০,০১০/-

◾শূন্য পদের সংখ্যা-০৩

◾শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা-৮ম শ্রেণী পাশসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে ০২ বছরের অভিজ্ঞতা।

◾বাগেরহাট, বরিশাল,জামালপুর, যশোর,কুড়িগ্রাম, ময়মনসিংহ নীল ফামারী, পটুয়াখালী, শেরপুর, সিরাজগঞ্জ জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। 



গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রীর কার্যালয় বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ নিয়োগে নিয়মাবলী / শর্তাবলী :


১) সকল পদে এতিম ও শারীরিক প্রতিবন্ধি কোটায় সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন; ২) নিয়োগের ক্ষেত্রে সরকারি বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান অনুসরণ করা হবে।


৩) চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমতি গ্রহণপূর্বক দরখাস্ত করতে হবে। মৌখিক পরীক্ষার বোর্ডে কর্তৃপক্ষের অনাপত্তিপত্র দাখিল করতে হবে।


৪) ক্রমিক ১ থেকে ৬ এ বর্ণিত পদে শিক্ষাগত যোগ্যতার কোন স্তরে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না।


৫) ০১ জুলাই ২০২২ তারিখে ক্রমিক নং ৪ এর নিরাপত্তা কর্মকর্তা পদের প্রার্থীদের বয়সসীমা ৪৫ বছর এবং ক্রমিক এ এ নিরাপত্তা পরিদর্শক পদের প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪২ বছর। অন্যান্য সকল পদে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ০১ জুলাই ২০১২ তারিখে বয়স ১৮-৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়স ৩২ বছর তবে মুক্তিযোদ্ধার পুত্র বা কন্যার পুত্র/কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। বয়স প্রমাণের জন্য কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।


(৬) কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


৭) সশস্ত্র/অন্যান্য বাহিনীর প্রার্থীর বেলায় মৌখিক পরীক্ষার সময় অবসরের সনদ / খালাসী বই সংযুক্ত করতে হবে; ৮) কোন তদবির বা সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে যেকোন

বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।


৯) প্রয়োজনে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে পদসংখ্যা হৃাস /বৃদ্ধি হতে পারে।


অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী: 

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://bepza.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে হবে।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রীর কার্যালয় বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ নিয়োগে আবেদনের সময়সীমা নিম্নরূপ:


ক) Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ০৮/05/2012 সকাল ১০:০০ টা Online এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ৩১/০৮/২০২২ বিকাল ৫:০০ টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এস এম এস এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন। 


(খ) Online আবেদনপত্রে প্রার্থী তাঁর ছবি দৈর্ঘ্য এবং প্রস্থ ৩০০x৩০০ (Pixel) এবং স্বাক্ষর দৈর্ঘ্য এবং প্রস্থ 300x50 (Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। 


(গ) Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।


(ঘ) প্রার্থী online এ পূরণকৃত আবেদনপত্রে একটি রঙ্গিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।



অনলাইনে ফি জমা দেওয়ার নিয়মাবলী 

(ঙ) SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: Online এ আবেদনপত্র (Applicaton form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি ও স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Application Copy পাবেন। উক্ত Application Copy প্রার্থী Download পূর্বক রঙ্গীন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant's কপিতে একটি User ID থাকবে এবং উক্ত User ID ব্যবহার করে প্রার্থী যে কোন Teletalk Prepaid Mobile নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে ক্রমিক ০১-০৬ পর্যন্ত পদের বিপরীতে ৫৬০/- টাকা ক্রমিক ৭-৮ পর্যন্ত পদের বিপরীতে ৪৪৮/- এবং ক্রমিক ৯-১৩ পর্যন্ত ৩৩৬/- টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে পরিশোধ করবেন। বিশেষভাবে উল্লেখ্য যে, Online এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।


প্রথম SMS: BEPZA<space>User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে। Example: BEPZA ABCDEF


Reply Applicant's name. Tk... will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee type BEPZA<space>Yes<space>PIN and send to 16222.


দ্বিতীয় SMS: BEPZA space> Yes <space> PIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।


Example: BEPZA YES 12345678


Reply: Congratulations Applicant's Name, payment completed successfully for BEPZA Application for post. User ID is (ABCDEF) and Password (*********).


আবেদন গ্রহণ বাRec BEPZA7


(চ) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://bepza.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিক অনুসরণ করা বাঞ্ছনীয়।


(ছ) SMS এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।


(জ) নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্যাদি বেপজা ওয়েবসাইটে https://www.bepza.gov.bd/career পাওয়া যাবে। নিয়োগ সংক্রান্ত প্রয়োজনীয় যে কোন তথ্যের জন্য recruitment@bepza.gov.bd এ মেইল করা যাবে।


পরামর্শ --আবেদনের সময় খুব মনোযোগ সহকারে নিজেই অনলাইনে আবেদনপত্র পূরণ করুন। কোনো ভুল করা যাবে না।পরীক্ষার প্রস্তুতি নিন।সকল ডকুমেন্টস গুলি সংরক্ষণ করে রাখুন।





Post a Comment

Thanks for nice comment.

নবীনতর পূর্বতন